সর্বশেষ

» শ্রীমঙ্গলে আইডিয়ার আয়োজনে জরুরী স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সহায়তা প্রদান

প্রকাশিত: 12. July. 2020 | Sunday

 

জাহিদুল ইসলাম ভূঁইয়া, শ্রীমঙ্গল :: ইনস্টিটিউট অব ডেভলাপমেন্ট এফেয়ার্স আইডিয়া’র আয়ােজনে চাইল্ডফান্ড কোরিয়া’র অর্থায়নে এবং এডুকা এর সার্বিক সহযোগিতায় “ইমারজন্সি ক্যাশ/ফুড এন্ড হাইজিন ম্যাটরিয়াল সাপোর্ট ফর দি কাভিড-১৯ এ্যাফেক্টেড মাষ্ট ভারনারাবল চিল্ড্রেন এন্ড কমিউনিটিস ইন বাংলাদশ” প্রকল্পর মাধ্যমে কাভিড-১৯-এ ক্ষতিগ্রস্তদের মাঝে জরুরি স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সহায়তা প্রদান করা হয়। আলোয়-আলো প্রকল্প উক্ত কার্যক্রম গ্রহন করেছে, যে সকল চা-বাগান ও হাওর এলাকায় তাদের কার্যক্রম বাস্তবায়ন করছে সে সকল এলাকায়।

আইডিয়া আলােয়-আলাে প্রকল্প শ্রীমঙ্গল উপজলার ০৭নং রাজঘাট ইউনিয়নের ০৬ টি চা-বাগান এলাকায় তাদের কার্যক্রম বাস্তবায়ন করছে। এরই ধারাবাহিকতায় আলােয়-আলাে প্রকল্প কেজুরীছড়া চা-বাগান এলাকায় ৬১৫ টি দরিদ্র ও হত-দরিদ্র পরিবারের মাঝে জরুরী স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরন করে।

আইডিয়া আলোয়-আলোয় প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী আমিনুর রহমান এর সভাপতিত্তে জরুরী স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরন অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিনেষ্টান ডিভিশন এর ডিজিএম মো: হুমায়ুন কবির মজুমদার। বিশষ অতিথি হিসব উপস্থিত ছিলেন বালিশিরা ভ্যালির কার্যকরী পরিষদের সভাপতি বিজয় হাজরা।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ হুমায়ুন কবির মজুমদার বলেন, আইডিয়া আলােয়-আলাে প্রকল্প যে উদ্যােগ গ্রহণ করছে তা আসলই প্রশংসার দাবিদার। বর্তমান পরিস্থিতিতে সকলেরই দায়িত্ব রয়েছে সমাজের জন্য কিছু করার। অদৃশ্য এ ভাইরাসের মোকাবেলা করতে হলে আমাদের স্বাস্থ্য বিধিগুলা মেনে চলতে হবে। আলোয়-আলাে প্রকল্পে যে সকল জরুরী স্বাস্থ্য সুরক্ষা উপকরণ সামগ্রী বিতরণ করেছে সে গুলার যথাযথ ব্যবহার করতে হবে।

বিশেষ অতিথির সংক্ষিপ্ত বক্তব্যে বালিশিরা ভ্যালি কার্যকরী পরিষদের সভাপতি বিজয় হাজরা বলেন, চা-বাগানের শ্রমিক বাঁচলে বাগান বাঁচবে, আবার বাগান বাঁচলে শ্রমিক বাঁচবে। তাই শ্রমিকদের সুরক্ষার জন্য এধরনের ভালো উদ্যােগ কে অবশ্যই আমরা স্বাগত জানাচ্ছি। উল্লখ্য যে, আইডিয়া আলােয়-আলো প্রকল্প কেজুরীছড়া চা-বাগান, বর্মাছড়া চা-বাগান, উদনাছড়া চা-বাগান, বিদ্যাবিদল চা-বাগান, হরিনছড়া চা-বাগান এবং পুটিয়াছড়া চা-বাগান (ছনখলা)-এ মােট ২৫০০টি দরিদ্র ও হত-দরিদ্র পরিবারের মধ্যে জরুরী স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরনের উদ্যােগ গ্রহণ করেছে।

এই প্রকল্পের আওতায় এডুকা চারটি সহযােগী সংগঠন আইডিয়া, এমসিড, বিটিএস ও প্রচেষ্টা-এর মাধ্যমে শ্রীমঙ্গল উপজেলায় মােট ৯২৬৯ টি পরিবারকে সহায়তা প্রদান করেছে। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলন, জনপ্রতিনিধি অমর গােয়ালা, পঞ্চায়েত সভাপতি মহেশ্বর দাস, প্রকল্প কর্মকর্তা জাহিদুল ইসলাম ভূঁইয়া, সিরাজুল ইসলাম ও তৌহিদুর রাহমান, কমিউনিটি প্রামােটার মুক্তা নায়ক ও মজশ সিং বাড়াইক প্রমূখ।

এই সংবাদটি পড়া হয়েছে ১২১ বার

[hupso]
Shares