সর্বশেষ

» জামালগঞ্জের বিছনা গ্রামে শুভ উদ্বোধন, গুণীজন ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন :

প্রকাশিত: 25. November. 2020 | Wednesday

জামালগঞ্জের বিছনা গ্রামে শুভ উদ্বোধন, গুণীজন ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন :

আমার সিলেট রিপোর্ট : জামালগঞ্জ উপজেলা ভীমখালী ইউ/পি’র বিছনা গ্রামে ফ্রান্স প্রবাসী জনাব মুহাম্মদ রুবেল মিয়া আফিন্দী’র আয়োজনে আরিফ আলী আফিন্দী স্মৃতি ফাউন্ডেশন’র শুভ উদ্বোধন, ত্রাণ বিতরণ, গুণীজন ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান জনাব শের উদ্দিন আফিন্দী’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

আজ ২৫ নভেম্বর বুধবার সকাল ১০ ঘটিকা থেকে বিকাল ৩ ঘটিকা পর্যন্ত আনুষ্ঠানিক কার্যক্রম চলে।

উপস্থিত ছিলেন : প্রধান অতিথি জামালগঞ্জ উপজেলা চেয়ারম্যান জনাব ইকবাল আল আজাদ, বিশেষ অতিথি : বাংলাদেশ ইয়ুথ ফ্রন্টের সাধারণ সম্পাদক তারেক আল মঈন, ভীমখালী ইউনিয়নের চেয়ারম্যান দুলাল মিয়া জামালগঞ্জ উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি, ওয়ালি উল্লাহ সরকার, ৫নং ভীমখালী ইউ/পির সাবেক চেয়ারম্যান সাইদুর রহমান, বিশিষ্ট আইনজীবী এড শাহীনূর রহমান শাহীন, গোয়ালাবাজার সরকারি মহিলা কলেজ, ওসমানীনগর, সিলেটের সহকারী অধ্যাপক, জনাব ইব্রাহিম কয়েছ, দুর্লভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব আব্দুল গাফফার, মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজাহিদ হোসেন, বিছনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজল কুমার, কালীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আশরাফুজ্জামান, হাসাবাজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়শা সিদ্দিকা, ভীমখালী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য শামছুল হক, ভীমখালী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য জিয়াউর রহমান, ৬নং ওয়ার্ড ভীমখালী ইউ/পির সাবেক মেম্বার আনোয়ার হোসেন আফিন্দী, ৬নং ওয়ার্ড ভীমখালী ইউ/পি বিএনপির সভাপতি মুনসুর আলী আফিন্দী, জাতীয়তাবাদী দল বিএনপি জামালগঞ্জ উপজেলার সহ সাধারণ সম্পাদক, মদরিছ মিয়া চৌধুরী, ভীমখালী ইউ/পি যুবদলের সভাপতি, জনাব সৈয়দুর রহমান আফিন্দী, জামালগঞ্জ উপজেলা সেচ্ছাসেবকলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক, শাহাব উদ্দিন চৌধুরী, বিশিষ্ট শিক্ষানুরাগী, মানিক মিয়া, নবকণ্ঠ সাহিত্য আসর ও আমার সিলেট বিডি ডটকমের সম্পাদক কেএম কামরুজ্জামান সংগঠনের সভাপতি রফিক আলী আফিন্দী, প্রচার সম্পাদক সুবেল মিয়া আফিন্দী সহ শিক্ষক, গবেষক, শিক্ষানুরাগী, সমাজ সেবক, লেখক, মুরুব্বিয়ান, সংবাদিকবৃন্দ।

কুরআনের তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয় তারপর পরিচিতি পর্ব, তারপর প্রধান অতিথি সহ আমন্ত্রিত অতিথিবৃন্দের সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করা হয়। তারপর ৪৯ জন গুণীজনের হাতে সংবর্ধনা ক্রেষ্ট তুলে দেওয়া হয়। তারপর ভীমখালী ইউ/পির ৬নং ওয়ার্ডের ভীমখালী উচ্চ বিদ্যালয়, বিছনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, পঞ্চগ্রাম বিছনা ইসলামিয়া মাদরাসা, কালিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হাসনাবাজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রত্যেক ক্লাসের প্রথম স্থান অর্জনকারী ও ২০১৯ সনের জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র ছাত্রীদের হাতে সংবর্ধনা ক্রেষ্ট ও স্কুল ব্যাগ তুলে দেওয়া হয়। তারপর ভীমখালী ইউ/পির ১২টি গ্রামের ২০০ হতদরিদ্র পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুহাম্মদ রুবেল মিয়া আফিন্দী আমার সিলেট বিডি ডটকমকে ভার্চুয়াল মাধ্যমে বলেন : আকজে আমি অত্যান্ত আনন্দিত ও নিজেকে ধন্য মনে করছি যে, আমাদের অনুষ্ঠানে আপনারা উপস্থিত হয়েছেন। আপনাদেরকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন। সেই সাথে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি বিছনা খামকা মসজিদের সাবেক ইমাম ও ঈদগাহের সাবেক মুতাওয়াল্লি মরহুম মৌলভী আরিফ আলী আফিন্দীকে যিনি ১৮ অক্টোবর ২০০৪ সনে আমাদের এতিম করে পরপারে আল্লাহর সান্নিধ্যে চলে গেছেন, আপনারা আমরা আব্বা ও আমাদের পরিবারের জন্য দোয়া করবেন। আপনাদের উপযুক্ত সম্মান ও খেদমত করতে না পারায় আন্তরিক ভাবে দুঃখ প্রকাশ করছি। আমার আব্বার স্মৃতিকে ধরে রাখতে আমাদের এই আয়োজন। আমার ইচ্ছা এই ফাউন্ডেশনের মাধ্যমে শিক্ষা সংস্কৃতি ও অসহায় হতদরিদ্র মানুষের মাঝে সহায়তার হাত প্রসারিত করার চেষ্টা করব। প্রর্যায়ক্রমে গ্রামে একটি মহিলা মাদরাসা করার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৫৫ বার

[hupso]
Shares