সর্বশেষ

» চিকিৎসা সেবা নিশ্চিত ও আধুনিকায়নে সরকারের প্রতি এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের দাবী :

প্রকাশিত: 02. October. 2020 | Friday

চিকিৎসা সেবা নিশ্চিত ও আধুনিকায়নে সরকারের প্রতি এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের দাবী :

আমার সিলেট রিপোর্ট : সুনামগঞ্জ জেলা জামালগঞ্জ উপজেলার ভীমখালী ইউনিয়নের স্বাস্থ্য সেবানপ্রদানের লক্ষ্যে ১৯৯১ সালে প্রতিষ্ঠিত হয়- “ভীমখালী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র” যা জামালগঞ্জের ভীমখালী ইউনিয়ন ও দক্ষিণ সুনামগঞ্জের শিমুলবাক ইউনিয়নের মধ্যখানে ভীমখালী বাজারে অবস্থিত।
প্রতিষ্টাকালিন সময়ে কেন্দ্রটি জামালগঞ্জ উপজেলার একমাত্র সাব হাসপাতাল হিসাবে ব্যবহৃত হত।

বর্তমানে এই সাব হাসপাতালটিকে ঘিরে জামালগঞ্জ ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ৩০/৪০ টি গ্রামের অবস্থান। কিন্তুু দুঃখের বিষয় উপজেলার প্রতিষ্টাকালিন প্রথম সাব হাসপাতাল হওয়া পরও বর্তমানে হাসপাতালটিতে এমবিবিএস ডাক্তার, প্রয়োজনীয় প্যারমেডিক ডাক্তার নার্স নেই,নেই কোনো আধুনিক যন্ত্রপাতি, নেই ২৪ ঘন্টা জরুরি চিকিৎসা বিভাগ, প্রসূতি বিভাগ।

এই সাব হাসপাতালটিতে যদি প্রয়োজনীয় এমবিবিএস, প্যারামেডিক ডাক্তার, নার্স, জরুরি বিভাগ, প্রসূতি বিভাগ, আধুনিক যন্ত্রপাতি, চিকিৎসা সরঞ্জাম দেওয়া হয় তাহলে দুইটি উপজেলার দুইটি ইউনিয়নের ৩০/৪০ গ্রামের মানুষ উপকৃত হবে, সহজে মিলবে চিকিৎসা, বাঁচবে হাজারো প্রসূতি মা বোনের জীবন।

একাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের প্রাণের দাবী : ক্ষমতাসীন দলের দায়িত্বপ্রাপ্ত নেতা, ইউনিয়র চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান, স্বানীয় মাননীয় সংসদ সংসদ, সুনামগঞ্জ জেলার গৌরব মাননীয় পরিকল্পনা মন্ত্রী মহোদয়, স্বাস্থ্য সচিব, মাননীয় স্বাস্থ্য মন্ত্রী, মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকষর্ণ করে বলেন : তাঁরা যেনো অবহেলিত জামালগঞ্জ উপজেলার ভীমখালী সাব হাসপাতালটিকে প্রয়োজনীয় ডাক্তার নার্স চিকিৎসা সরঞ্জামাদি দিয়ে উন্নয়নের মহাসড়কে নিয়ে আসেন। যাতে ভাটি এলাকার অবহেলিত ৩০/৪০ টি গ্রামের মানুষ সহজে উপকৃত হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ১২৫ বার

[hupso]
Shares