সর্বশেষ

» আল-আমানাহ্ ফাউন্ডেশন (ইউকে)’র অর্থায়নে মৃত ব্যাক্তির গুরকাপন ও নগদ টাকা প্রদানের উদ্যোগ গ্রহণ :

প্রকাশিত: 13. August. 2020 | Thursday

আল-আমানাহ্ ফাউন্ডেশন (ইউকে)’র অর্থায়নে মৃত ব্যাক্তির গুরকাপন ও নগদ টাকা প্রদানের উদ্যোগ গ্রহণ :

আমার সিলেট বিডি রিপোর্ট : আল-আমানাহ্ ফাউন্ডেশন (ইউকে)’র অর্থায়নে অসহায়, দরিদ্র মৃত ব্যাক্তির গুরকাপন ও নগদ ২,০০০/= টাকা প্রদান করার উদ্যোগ গ্রহন করা হয়েছে।

গত ১৩ই আগষ্ট ২০২০ ইং তারিখ রোজ বৃহস্পতিবার ওসমানীনগর উপজেলার খাদিমপুর নিউ মার্কেট সংস্থার কার্য্যালয়ে আল-আমানাহ্ ফাউন্ডেশন (বিডি)’র সদস্যগনের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় এবংি প্রকল্পটি বাস্তবায়নের জন্য চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহন করা হয়। এর আগে আল-আমানাহ্ ফাউন্ডেশন (ইউকে)’র ট্রাস্টি বোর্ড যুক্তরাজ্যের বার্মিংহামে এক সভায় অসহায়, দরিদ্র মৃত ব্যাক্তির গুরকাপন ও নগদ ২,০০০/= টাকা প্রদানে চূড়ান্ত অনুমোদন প্রদান করেন।

আল-আমানাহ্ ফাউন্ডেশন (ইউকে)’র আর্থিক সহযোগিতায় বর্তমানে সিলেটের ওসমানীনগর উপজেলা ও সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ৮ নং আশারকান্দি ইউনিয়নে অসহায়, দরিদ্র মৃত ব্যাক্তির গুরকাপন ও নগদ টাকা প্রদানের কার্যক্রম বাস্তবায়নের উদ্যোগ গ্রহন করা হয়েছে।

আল-আমানাহ্ ফাউন্ডেশন (বিডি)’র সভাপতি Rtn মোহাম্মদ আজিজুর রহমান (ডালিম) ও সুহাদ আহমদ এর যৌথ সঞ্চালনায় এবং আলহাজ্ব নছির আলী মাস্টার সাহবের সভাপতিত্বে শুরুতে কোরআন তিলাওয়াত করেন হাফিজ মিজানুর রহমান (মিজান), স্বাগত বক্তব্য রাখেন আল-আমানাহ্ ফাউন্ডেশন (বিডি)’র সদস্য মোঃ গোলাম কিবরিয়া (রোটারিয়ান ও মানবাধিকার কর্মী)।

অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ গোলাম কিবরিয়া, চেয়ারম্যান, ১নং উমরপুর ইউনিয়ন পরিষদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ জুবেল আহমেদ সেকেল, সভাপতি, ওসমানীনগর উপজেলা প্রেসক্লাব। ATN বাংলা, ওসমানীনগর প্রতিনিধি, আয়ন TV যুক্তরাজ্য প্রতিনিধি।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ গোলাম কিবরিয়া বলেন শুরুতে আল-আমানাহ্ ফাউন্ডেশন এর উদ্যোক্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তারা প্রবাসে থেকেও দেশের দরিদ্র মানুষের কল্যাণে সহযোগিতার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তাদের সামাজিক উন্নয়নমূলক কাজ প্রশংসার দাবিদার। তারা ইতি মধ্যে অসহায়, দরিদ্র মৃত ব্যাক্তির গুরকাপন ও নগদ টাকা প্রদানে যে উদ্যোগ গ্রহন করেছেন তা অত্যন্ত ভালো পদক্ষেপ। আল-আমানাহ্ ফাউন্ডেশন যেন সমাজের স্বার্থে, দরিদ্রদের স্বার্থে, দেশের স্বার্থে আরো ভালো ভালো পদক্ষেপ গ্রহন করতে পারেন সেজন্য দোয়া করি।

বিশেষ অতিথির বক্তব্যে মোঃ জুবেল আহমেদ সেকেল বলেন আল-আমানাহ্ ফাউন্ডেশন (ইউকে)’র অর্থায়নে ইতিমধ্যে করোনাকালীন সময়ে ত্রাণ বিতরন করেছে। তাছাড়া ফুডপ্যাক বিতরন, ঈদে নগদ টাকা বিতরন, বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, কোরবানি প্রোগ্রাম সহ হতদরিদ্র জীবনমান উন্নয়নে নিরলস ভাবে কাজ করে আসছে। এজন্য আমি ফাউন্ডেশন এর ট্রাস্টি বোর্ড সহ বাংলাদেশের সকল প্রতিনিধিগণকে ধন্যবাদ জানাই। আমি আশা রাখব বিভিন্ন নতুন নতুন প্রোগ্রাম ভবিষ্যতেও যেন অব্যাহত থাকে।

এছাড়াও সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মোঃ আব্দুল খালিক (মেম্বার, ৩ নং ওয়ার্ড) সহ বিভিন্ন ওয়ার্ড মেম্বারগন। শিপন আহমদ, সেক্রেটারি, ওসমানীনগর প্রেসক্লাব এবং আমন্ত্রিত অতিথি বৃন্দ।

এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন আলহাজ্ব কাপ্তান মিয়া, শওকত আহমদ সায়মন, ছইল মিয়া, আজিজুর রহমান নানু মিয়া, জিতু মিয়া (সাবেক মেম্বার) ও মসজিদের ইমামগন প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন আল-আমানাহ্ ফাউন্ডেশন (বিডি)’র জাহাঙ্গীর আলম, আব্দুল হাই, মোঃ হাবিবুর রহমান, জগলু মিয়া, আতিকুর রহমান, হুছাইন আলী, মোজাহিদ উদ্দিন,জাহিদুল ইসলাম, তারেক আহমদ, আজির উদ্দিন, দবির মিয়া, সুমাদ আহমদ, তফাজ্জল আলী, হাফিজুর রহমান সহ প্রমুখ।

সভা শেষে সিলেটের ওসমানীনগর উপজেলা এবং সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ৮ নং আশারকান্দি ইউনিয়নের যে কোন স্থানে অসহায়, দরিদ্র মৃত ব্যাক্তির গুরকাপন ও নগদ টাকা সংগ্রহের জন্য সংস্থার কার্য্যালয় খাদিমপুর নিউ মার্কেট, খাদিমপুর, ওসমানীনগর, সিলেটে যোগাযোগ করার জন্য আল-আমানাহ্ ফাউন্ডেশনের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৮ বার

[hupso]
Shares