সর্বশেষ

» মাদরাসাসমূহ খুলে দিতে সরকারের প্রতি পীর সাহেব বরুণা’র উদাত্ত আহবান

প্রকাশিত: 08. August. 2020 | Saturday

দেশ ও জাতির বৃহৎ স্বার্থে স্বাস্থ্যবিধি অনুযায়ী দ্রুত মাদরাসাসমূহ খুলে দিতে সরকারের প্রতি পীর সাহেব বরুণা’র উদাত্ত আহবান

আমীরে আঞ্জুমানে হেফাজতে ইসলাম, দেশের অন্যতম বরেণ্য আধ্যাত্মিক রাহবার, ঐতিহ্যবাহী বরুণা মাদরাসা, শ্রীমঙ্গল, মৌলভীবাজার-এর ছদরে মুহতামিম ও শায়খুল হাদীস আল্লামা শায়খ খলীলুর রহমান হামিদী-পীর সাহেব বরুণা গত জুমাপূর্ব বয়ানে দ্রুত মাদরাসাসমূহ খুলে দিতে সরকারের প্রতি উদাত্ত আহবান জানিয়ে বলেন, কওমী মাদরাসাসমূহ দেশ ও জাতির অমূল্য সম্পদ। দেশ ও জাতির দুর্যোগ-দুর্বিপাকে আল্লাহ তাআলার রহমত কামনায় প্রতিটি মাদরাসায় সবসময় দু’আ-মুনাজাত অব্যাহত থাকে।

বিশেষত রুটিনমাফিক শেষরাতে তাহাজ্জুদের নামায আদায় করে দেশ ও জাতির কল্যাণ কামনায় সর্বদা দু’আ জারী রাখা হয়। দেশে যেভাবে একের পর এক বিভিন্ন দুর্যোগ-মহামারী দেখা দিচ্ছে, এ থেকে পরিত্রাণের একমাত্র উপায় হচ্ছে, বেশী বেশী তাওবা-ইস্তিগফারের মাধ্যমে আল্লাহ তাআলার কাছে দু’আ-কান্নাকাটি অব্যাহত রাখা। আর এর সর্বোত্তম ব্যবস্থা হচ্ছে দেশের দ্বীনি মাদরাসাসমূহ খুলে দেওয়া। যেভাবে স্বাস্থ্যবিধি অনুযায়ী হিফয বিভাগসমূহ খুলে দেওয়া হয়েছে, সেভাবে কিতাব বিভাগসমূহ ও দ্রুত খুলে দেওয়ার আহবান জানাচ্ছি।

ইতোমধ্যে অফিস-আদালত, হাট-বাজার সবকিছুই জনস্বার্থে উন্মুক্ত করে দেওয়া হয়েছে। আর দুর্যোগ-মহামারী থেকে দেশ ও জাতির উত্তরণের জন্য সর্বদা দুআ-কান্নাকাটি জারী রাখতে দ্রুত মাদরাসাসমূহও খুলে দেওয়া অতীব জরুরী।

পরিশেষে তিনি মসজিদে আবু বকর (রা.)-এর জুমার বিশাল জামাত নিয়ে করোনা ভাইরাসসহ সবধরণের দুর্যোগ-দুর্ভিক্ষ থেকে পরিত্রাণের জন্য বিশেষ মুনাজাত পরিচালনা করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৪০ বার

[hupso]
Shares