সর্বশেষ

» ঈদ উপলক্ষে শাল্লা উপজেলায় বিএনপি নেতার নগদ অর্থ ও ত্রাণ বিতরণ

প্রকাশিত: 30. July. 2020 | Thursday

 

আমার সিলেট রিপোর্ট ::  বিশ্বজুড়ে করোনা পরিস্থিতিতে আতঙ্ক উৎকণ্ঠায় দিনাতিপাত করতে আছে মানব জাতি, সেই সাথে ভাটি অঞ্চল, এমন কি শহর নহগরেও দফায় দফায় বন্যার করালগ্রাসে হাহাকার করছে কতো মানুষ।
সেই করুন পরিস্থিতিতে চলে এলো পবিত্র ঈদুল আযহা। ঈদ এলেই আনন্দ উদ্দীপনার সীমারেখা থাকে না, কিন্তু এবারের ঈদে যে, অনেক পরিবারে দুমুঠো ভাতও নেই। তাদের এসব দুখ বেদনার কথা চিন্তা করেই ঈদুল আযহা উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপার্সন, সাবেক তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান মহোদয়ের নিদর্শনায় পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসাবে দিরাই-শাল্লার প্রিয় মুখ সাবেক সফল ছাত্রনেতা, যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক জনাব আজমল হোসেন চৌধুরী জাবেদ এর নিজস্ব অর্থায়নে সুনামগঞ্জ-২ আসনের শাল্লা উপজেলার হবিবপুর ইউ/পির চারশতাধিক পরিবারের  মাঝে নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়।

আজ ৩০ জুলাই বৃহস্পতিবার, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সুনামগঞ্জ জেলার অন্যতম সদস্য- জনাব আক্তার হোসেন চৌধুরীর নেতৃত্বে দিরাই থেকে ত্রাণসামগ্রী নিয়ে নৌকাযোগে শাল্লার উদ্দেশ্যে রওয়ানা হন। দুপুর ১২ ঘটিকায় হবিবপুর ইউ/পির জাতগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ত্রাণ বিতরণ কর্মসূচির শুরু হয়।

উপস্থিত ছিলেন : প্রধান অতিথি. শাল্লা উপজেলা বিএনপির সভাপতি জনাব গনেন্দ্র চন্দ্র সরকার, (সাবেক উপজেলা চেয়ারম্যান- শাল্লা উপজেলা) বিশেষ অতিথি. শাল্লা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক- আব্দুল আওয়াল, জেলা যুবদল সদস্য- আক্তার হোসেন চৌধুরী, হবিবপুর ইউপি বিএনপির সভাপতি- ডাঃ উসমান গনি, সাধারণসম্পাদক শৈলেন চন্দ্র দাস, বিএনপি নেতা মোস্তফা মিয়া, শাল্লা উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক- আব্দুর রাজ্জাক, শাল্লা উপজেলা যুবদলেেে যুগ্ম আহবায়ক আলতাফ হোসেন, আমজাদ হোসেন চৌধুরী রাশেদ, রুমান আহমদ, বিএনপি নেতা- ইছা মিয়া, মোঃ দবির মিয়া, আরিজ মিয়া, হুসাইন, নরেশ দাস, সুবুদ দাস, বুশন দাস, প্রতাপ দাস, কালি চরণ দাস, অমিত লাল, মোঃ অবু মিয়া, বিসু দাস, ইমদাদু, নারায়ন দাস, রনু দাস, রমেশ দাস, জিনু দাস, রাখাল দাস, সিরাজুল, মোঃ আবু মিয়া, মোঃ ইমদাদুল আলম, পাবেল আহমদ, নূরুল ইসলাম নাহিদ, নয়ন আহমদ প্রমূখ।

শাল্লা উপজেলার কয়েকজনের সাথে আলাপচারিতায় তারা সময়ের এই করুণ পরিস্থিতিতে ঈদের সময়ে ত্রাণ সামগ্রী বিতরণে খুবি উপকৃত হয়েছেন বলে জানান। এবং আগামীতেও যেন সহায়তা প্রদান অব্যাহত থাকে সেই আাশা পোষণ করেন।

এদিকে বিএনপি নেতা জাবেদ এর সাথে ফোনালাপে আমার সিলেট বিডি ডটকমের মাধমে তিনি দিরাই-শাল্লা সহ দেশ-বিদেশের সবাইকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়ে বলেন দেশ ও জাতি আজ খুবি কঠিন এক সময় অতিবাহিত করছে। এখন আমাদের প্রয়োজন শক্ত মনোবল ও আন্তরিক প্রচেষ্টায় একে অন্যের সহায়তায় এগিয়ে আসা। আমরা সজাতি, গোষ্ঠী বিবেচনা না করে অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত হয়ে মানবতার কল্যাণে কাজ করা। তবেই দেশ ও জাতি উন্নতির সুউচ্চ চূড়ায় আরোহিত হতে পারবে। তিনি বলেন আমি সব সময় আমার দিরাই-শাল্লার উন্নতির চিন্তা লালন করি। চেষ্টা করি সাহায্য সহযোগিতার। কিন্ত পর্যাপ্ত পরিমাণে কিছু করা সম্ভব হয় না। আপনারা দোয়া করবেন। আগামীতে যেনো আপনাদের জন্য আরও ভালো কিছু করতে পারি। আপনাদের হয়ে দিরাই-শাল্লার উন্নয়নের ভূমিকা রাখতে পারি। আপনারা ভালো থাকবেন সতর্ক থাকবেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২০৩ বার

[hupso]
Shares